নিউজ ডেস্ক- আগামী বুধবার থেকে হাইকোর্টে শুরু হচ্ছে রাজীব কুমার মামলার শুনানি। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিদিন দুপুর ২টো থেকে চলবে শুনানি। আজ মামলার শুনানির জন্য বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন রাজীব কুমারের আইনজীবী।
সারদা মামলায় রাজীব কুমারকে শিলংয়ে নিয়ে গিয়ে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই । এই নিয়ে বিস্তর জলঘোলা হয়। মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। সুপ্রিম কোর্ট রাজীব কুমারকে গ্রেফতারি এড়াতে রক্ষাকবচ দেয়।  গত ১৭ মে সেই রক্ষাকবচের মেয়াদ বাড়াতে অস্বীকার করে শীর্ষ আদালত। তাঁকে ৭ দিনের আইনি সুরক্ষা দেয় সুপ্রিম কোর্ট।
তার  মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। এরপর বারাসত আদালতে  আগাম জামিনের আর্জি জানিয়ে মামলা করেন রাজীব কুমার। কিন্তু আবেদন ক্রুটিপূর্ণ হওয়ায় তা গৃহীত হয়নি। এরপর রাজীব কুমারের বাড়িতে হানা দেয় সিবিআই।  হাজিরা দেওয়ার জন্য রাজীব কুমারকে নোটিশ পাঠানো হয়। কিন্তু বারাণসীতে ছুটি কাটাচ্ছেন জানিয়ে হাজিরা এড়িয়ে যান রাজীব কুমার।  
এরপরে সিবিআই-এর নোটিস খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। এর আগে গত ২ জুলাই এই মামলার শুনানি ছিল। সেদিন রাজীবের গ্রেফতারির অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি আশা অরোরার সিঙ্গল বেঞ্চ। কিছুটা হলেও স্বস্তি পান রাজীব কুমার। আগামী বুধবার থেকে হাইকোর্টে প্রতিদিন রাজীব কুমার মামলার শুনানি চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here