নিউজ ডেস্ক- পশ্চিমবঙ্গে রেল পুলিশের হাতে ধরা পড়ল রোহিঙ্গা। রবিবার জলপাইগুড়ি রোড স্টেশনে দিল্লিগামী ট্রেন থেকে তাদের গ্রেফতার করে রেল পুলিস।
সুত্রের খবর রবিবার সকালে জলপাইগুড়ি রোড় স্টেশন নেমে স্থানীয় একটি দোকানে জলখাবার খেতে যায় ওই রোহিঙ্গারা। তাদের কথোপকথন শুনে সন্দেহ হওয়ায় খবর যায় আরপিএফ এর কাছে। জিজ্ঞাসাবাদ করতেই কথায় অসংগতি দেখে ৪ জনকেই আটক করে আরপিএফ থানায় নিয়ে আসা হয়।ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।আটক মহম্মদ রফিক জানান, সকালে জলপাইগুড়ি রোড় স্টেশনেকে এনজেপি বলে তাদের কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস থেকে নামিয়ে দেন এক সহযাত্রী। ট্রেন থেকে নেমে দোকানে জলখাবার খেতে গেলে তাদের আটক করা হয়। তিনি আরো বলেন, দিল্লির আনন্দ বিহারে তার দিদি রাইজুমা বেগমের কাছে যাচ্ছিলেন তাঁরা। ২০১৭ সালে তারা বার্মা থেকে বাংলাদেশের কক্সবাজারের শিবিরে আসেন তারা। গত পরশু তারা ত্রিপুরার আগরতলায় পৌঁছন। সেখান থেকে গতকাল সকালে তারা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চড়েন। স্ত্রী ও দুই বোন কে নিয়ে দিল্লী যাচ্ছিলেন তিনি। সেখানে কাজকর্ম করে টাকা উপার্জন করে বোন দের বিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল তার। 
আরপিএফ ইন্সপেক্টর সুনীল কুমার জানান, এদের ভাষা অপরিচিত হওয়ায় আমরা আটক করে জেরা করতেই জানা যায় এরা সবাই বাংলাদেশের ক্যাম্পের বাসিন্দা রোহিঙ্গা । এদের কাছ থেকে ট্রেনের টিকিট, মোবাইল ফোন এবং কিছু কাগজ পাওয়া গিয়েছে।অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশ করে ট্রেন করে দিল্লি যাচ্ছিলো এরা।
ছবি – প্রতীকী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here