নিউজ ডেস্ক – জঙ্গিদের হাতে অস্ত্র তুলে দিতে ড্রোনের সাহায্যে বিপুল অস্ত্র পাঞ্জাবে পাঠাচ্ছে পাকিস্তান।গোপন সূত্রে খবর পেয়ে এক অভিযানে পাঞ্জাবের তরনতারন থেকে খালিস্তান জিন্দাবাদ গোষ্ঠীর ৪ জঙ্গিকে গ্রেফতার করল পঞ্জাব পুলিস। তাদের কাছ থেকে ৫টি একে ৪৭ রাইফেল, পিস্তল, স্যাটেলাইট ফোন, গ্রেনেড ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে পুলিস। গোয়েন্দাদের আশঙ্কা ড্রোনের সাহায্যেই ওইসব অস্ত্র পঞ্জাবে ঢুকিয়েছে পাকিস্তান।


গোপন খবরের ভিত্তিতে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের বিরুদ্ধে অভিযান চালান রাজ্যের অতিরিক্ত ইনস্পক্টের জেনারেল কেতন বলরাম পাটিল। বিপুল অস্ত্র ছাড়াও ওই অভিযানে উদ্ধার হয়েছে ১০ লাখ টাকার জাল নোট। ধৃত চার জঙ্গির সঙ্গে যোগাযোগ রয়েছে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের পাকিস্তানের প্রধান রঞ্জিত সিং ও জার্মানিতে তাদের শীর্ষ নেতা গুরমিত সিংয়ের সঙ্গে। ওই চার জনের ওপরে দায়িত্ব ছিল এলাকার তরুণদের নিয়োগ করা ও টাকা জোগাড় করা।


বিপুল ওই অস্ত্র উদ্ধারের ঘটনার গুরুত্ব বিচার করে এর তদন্তভার এনআইএ-র হাতে তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী অমরেন্দর সিং। পাশাপাশি বিএসএফ ও বায়ু সেনাকে প্রযোজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন এনআইএর প্রধান।
পঞ্জাব পুলিসের ডিজি দিনকর গুপ্তা সংবাদমাধ্যমে বলেন, মনে হচ্ছে বিপুল সংখ্যক জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা করবে। কাশ্মীরের বর্তমান পরিস্থিতিতে তারা জম্মু-কাশ্মীর ও পঞ্জাবে গোলমাল পাকানোর চেষ্টা করার পরিকল্পনা করেছে। পুলিস এখনও প্রর্যন্ত ৪ জঙ্গিকে গ্রেফতার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here