নিউজ ডেস্ক- ভালো ফল না করলেও শেষ পর্যন্ত একরকম পাস করে গেল বিজেপি। তবে এই ফলের জন্য দলের কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন দিল্লিতে দলের সদর দফতরে বিজেপির নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘বর্তমান সময়ে সাধারণত ৫ বছর পরে খুব কম সংখ্যক সরকার ক্ষমতায় ফেরে। যে কারণে এই জয় অভাবিত।’ তিনি আরও বলেন, ‘কয়েকটি মহল থেকে বিজেপির এই জয়কে খাটো করে দেখানোর চেষ্টা হলেও আসলে বিজেপির এই জয় অভূতপূর্ব। হরিয়ানাতে গত বারের থেকেও ৩ শতাংশ বেশি ভোট পেয়েছে বিজেপি। যখন দেশের বিভিন্ন রাজ্যে পাঁচ বছর পর পর মুখ্যমন্ত্রী বদল করার ট্রেন্ড আছে, তখন দুটি রাজ্যের জনতা বিজেপিকে আরও একবার তাদের সেবা করার সুযোগ দিয়েছে।এটা নিঃসন্দেহে গর্বের বিষয়।’


মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে হাত মিলিয়ে বিজেপির ক্ষমতায় ফেরা নিশ্চিত ছিলই। যদিও গতবারের তুলনায় এবার তাদের আসন সংখ্যা কমেছে। অন্যদিকে, হরিয়ানা বিধানসভাতেও সংখ্যাগরিষ্ঠতা না পেলেও একক বৃহত্তম দল হয়েছে বিজেপি। যে কারণে সরকার গঠনের দাবি জানিয়ে ইতিমধ্যেই রাজভবনে চিঠি পাঠিয়েছে বিজেপি।


কঠোর পরিশ্রমের জন্য জয়ের পুরো কৃতিত্ব হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশকে দিয়েছেন মোদী।


লোকসভা ভোটের কয়েক মাস আগে গত ডিসেম্বরে রাজস্থান এবং মধ্যপ্রদেশে ক্ষমতাচ্যূত হয়েছিল বিজেপি। এই দুই রাজ্যে ক্ষমতা দখল করে কংগ্রেস। আর দ্বিতীয় বার কেন্দ্রে ক্ষমতায় ফেরার পরে প্রথম ভোটে দুই রাজ্যে এই ফলাফল নিঃসন্দেহে বিজেপির কাছে স্বস্তির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here