নিউজ ডেস্ক- ডোমকলে রাজ্যপালকে কালো পতাকা দেখানো নিয়ে শুরু হল জোর বিবাদ।পুলিসের মদতেই ডোমকলে তাঁকে কালো পতাকা দেখানো হয়েছে বলে অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তার পাল্টা রাজ্যপালকে ‘গুপী গাইন, বাঘা বাইন’ বলে কটাক্ষ করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।


ডোমকল গার্লস কলেজের নতুন ভবন উদ্বোধন করতে রাজ্যপালকে আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ডোমকলের সিপিএম বিধায়ক আনিসুর রহমান। অভিযোগ, রাজ্যপালের কনভয় পৌঁছনোর আগে থেকেই রাস্তার দুধারে দাঁড়িয়ে ছিলেন তৃণমূল কর্মীরা। রাজ্যপালকে কালো পতাকা দেখান তাঁরা। সঙ্গে ‘গো ব্যাক’ স্লোগান। এই ঘটনায় টুইটারে নিজের ক্ষোভ ব্যক্ত করে রাজ্যপাল ধনকড় লিখেছেন, “ডোমকলে বিক্ষোভকারীদের মদত দিয়েছে পুলিস। ঘটনাস্থলেপুলিসের দেখা মেলেনি।”শুধু তাই নয় আজ ডোমকলে যাওয়ার জন্য রাজ্য সরকারের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু নবান্নের তরফে সরাসরি ‘না’ বলে দেওয়া হয়। সরাসরি জানিয়ে দেওয়া হয় যে রাজ্যপালকে হেলিকপ্টার দেওয়া যাবে না। ওইদিন হেলিকপ্টার উপলব্ধ নয়। এরপর আজ সড়কপথেই ডোমকল যান রাজ্যপাল।
রাজ্যপালকে কালো পতাকা দেখানোর প্রসঙ্গে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন,”বিক্ষোভকারীরা যাতে রাজ্যপালের কাছে ঘেঁষতে না যেতে পারে, সে জন্য প্রশাসন ছিল। আর উনি তো মনে হচ্ছে, গুপী গাইন বাঘা বাইন। যেখানে খুশি যাইতে পারি যা ইচ্ছা খাইতে পারি?”চন্দ্রিমা আরও বলেন,”ওনাকে বলবো দিদি যেরকম ২২ কিলোমিটার হাঁটেন। উনিও হাঁটুন। দেখবো তখন।”


রাজ্য সরকার ঘটা করে সংবিধান দিবস উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু ওই অনুষ্ঠানে রাজ্যপালকে ডাকা হবে না বলে খবর। সেটা আরও স্পষ্ট করে দিয়েছেন চন্দ্রিমা। তাঁর কথায়, ”উনি ওনার মতো সংবিধান দিবস পালন করুন। উনি তো সংবিধান লঙ্ঘন  করছেন। আমরা তো নালিশ করেছি, দেখুন কেন দিল্লিতে ডেকেছে। উনি কেন মমতা ব্যানার্জির সঙ্গে প্রতিযোগিতায় নেমেছেন?”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here