নিউজ ডেস্ক – টেনিসে ফিরছেন সানিয়া।মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে দু-বছর পর প্রতিযোগিতামূলক ম্যাচে ফিরছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ২০২০-র জানুয়ারিতে, হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট দিয়ে টেনিসের মূলস্রোতে ফিরছেন হায়দরাবাদি টেনিস সুন্দরী। বৃহস্পতিবার মুম্বইয়ে এক অনুষ্ঠানে নিজেই আন্তর্জাতিক টুর্নামেন্টে ফেরার কথা ঘোষণা করেছেন।
২০১৭-র অক্টোবরে চিনা ওপেনে শেষবার প্রতিযোগিতামূলক টেনিসে অংশগ্রহণ করেছিলেন মির্জা। নতুন বছর হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে বিশ্বের ৩৮ নম্বর ইউক্রেনের নাদিয়া কিচেনকের সঙ্গে তিনি জুটি বাঁধতে চলেছেন।


বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে তিনি ঘোষণা করে, ‘আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে তিনি হোবার্ট ওপেনে খেলবেন। সামনের মাসে মুম্বইতে ২৫,০০০ মার্কিন ডলার আর্থিক পুরস্কারমূল্যের আরও একটি টুর্নামেন্টেও অংশ নেবেন। তবে বিষয়টি এখন ৫০-৫০ অবস্থায়। কব্জির অবস্থা কেমন থাকে, তা দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তবে হোবার্ট এবং অস্ট্রেলিয়ান ওপেনে যে খেলছেনই, তা নিশ্চিত করেন।


তেত্রিশ বছর বয়সি সানিয়া মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে কোর্টে নামার আগে অতীতের মতোই ছিপছিপে অবস্থায় ফিরে এসেছেন। এ প্রসঙ্গে সানিয়ার বক্তব্য, ‘বাচ্চা হওয়ার সময় অনেক কিছু পরিবর্তন হয়। প্রাত্যহিক রুটিন, ঘুমের রদবদল ঘটে। কিন্তু, এখন আমি পুরো ফিট। কয়েক মাস আগেও ভাবতে পারেনি, আবার এমন ফিটনেস ফিরে পাব!’


২০২০-র প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে আমেরিকার রাজীব রামের সঙ্গে মিক্সড ডাবলস ইভেন্টে জুটি বাঁধবেন সানিয়া। মহেশ ভূপতির উপস্থিতিতে এদিন মুম্বইয়ের খার জিমখানায় নয়া টেনিস কোর্ট উদ্বোধনে অংশগ্রহণ করেন তিনি। ২০২০ অলিম্পিক যে তাঁর মাথায় রয়েছে, তার উল্লেখ করে সানিয়া বলেন, ‘শেষবার ভাগ্যদোষে পদক হাতছাড়া হয়েছে। চতুর্থ বারের জন্য আমি যদি অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে পারি, তা হলে সম্মানিত বোধ করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here