নিউজ ডেস্ক- প্রি-পেইড পণ্য ও পরিষেবার ক্ষেত্রে ২ দিন, ২৮ দিন, ৮৪ দিন এবং ৩৬৫ দিনের বৈধতার নতুন প্ল্যান ঘোষণা করেছে ভোডাফোন-আইডিয়া। আপাতভাবে দেখা যাচ্ছে, তাদের আগের প্ল্যানের তুলনায় নতুন প্ল্যানে গ্রাহকদের ফোন খরচ ৪২ শতাংশ পর্যন্ত বাড়তে চলেছে।


ভোডাফোন আইডিয়া লিমিটেডের (VIL) তরফে রবিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ভারতের অগ্রণী টেলিকম সংস্থা VIL আজ তাদের প্ৰি-পেইড পণ্য ও পরিষেবার নতুন প্ল্যান/ট্যারিফ ঘোষণা করেছে। আগামী ৩ ডিসেম্বর থেকে সারা দেশে নতুন প্লান কার্যকর হবে।’


₹৪৯-এর কম্বো প্যাকে ₹৩৮ টকটাইম, ১০০ MB ডেটা, ২.৫ পয়সা/সেকেন্ডের দরে কলচার্জের সুবিধা পাওয়া যাবে। এর বৈধতা ২৮ দিন। আর ₹৭৯-এর প্যাকে ₹৬৪ টক টাইম, ২০০ এনবি ডেটা, ১ পয়সা প্রতি সেকেন্ড দরে কল চার্জের সুবিধা পাবেন গ্রাহকরা। এর বৈধতা ২৮ দিন। এছাড়াও গ্রাহকদের জন্য একাধিক আনলিমিটেড প্যাকের প্ল্যান এনেছে ভোডাফোন আইডিয়া।আগামী ৩ ডিসেম্বর থেকে নতুন প্ল্যান কার্যকর হবে বলে জানিয়েছে তারা।


একইসাথে রবিবারই মোবাইল কল ও ডেটা চার্জ বৃদ্ধির কথা ঘোষণা করেছে ভারতী এয়ারটেল। এয়ারটেলের নতুন প্ল্যানে ‘আনলিমিটেড’ ক্যাটেগরির ক্ষেত্রে প্রি-পেইড গ্রাহকদের এখনকার থেকে ৪২ শতাংশ পর্যন্ত অতিরিক্ত অর্থ গুণতে হবে। তাদের নতুন প্ল্যানে দৈনিক মাত্র ৫০ পয়সা থেকে ₹২.৮৫ ট্যারিফ বাড়তে চলেছে বলে সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে।


অন্যদিকে রিলায়েন্স জিওর সঙ্গে ট্যারিফের প্রতিযোগিতায় মার খাচ্ছে ভোডাফোন-আইডিয়ার ব্যবসা। গত জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে তাদের নিট লোকসান হয়েছে ₹৫০,৯২২ কোটি। ট্যারিফ বৃদ্ধির ফলে ভোডাফোন-আইডিয়ার লোকসানের ক্ষতে প্রলেপের কাজ করবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here