নিউজ ডেস্ক- এক প্রকার নরেন্দ্র মোদী সরকারেই পাশে দাঁড়িয়ে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় জানিয়ে দিলেন দেশের আর্থিক মন্দা নিয়ে এতো উদ্বেগ করার কিছু নেই।পাশাপাশ তিনি আরও বললেন,ইউপিএ সরকারের সময়েও তিনি যখন অর্থমন্ত্রকের দায়িত্বে ছিলেন তখনও এরকম সংকট তৈরি হয়েছে দেশে।


দেশের আর্থিক মন্দা নিয়ে এমন উল্টো সুর স্বয়ং প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কণ্ঠে শোনা যাওয়া চরম অস্বস্তিতে কংগ্রেস।
ইন্ডিয়ান স্ট্যাস্টিকাল ইনস্টিটিউটের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এই মন্তব্য করছেন প্রনব মুখোপাধ্যায়।তিনি বলেছেন ২০০৮ সালে তিনি যখন ইউপিএ সরকারের অর্থমন্ত্রকের দায়িত্বে ছিলেন তখনও এরকম সংকটের মধ্য দিয়ে গিয়েছে দেশ। কিন্তু একটি ব্যাঙ্কও সরকারের কাছে আর্থিক সাহায্য চায়নি। ২০১৯ সালে বিভিন্ন রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলি যেভাবে আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে তা নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই বলে জানিয়েছেন তিনি।
নীতি আয়োগের অস্তিত্ব নিয়ে কংগ্রেস সবর হয়েছে বারবার, সেই নীতি আয়োগেরও প্রশংসা করলেন কংগ্রেস নেতা এবং প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় । মোদী সরকারের তৈরি নীতি আয়োগ বাতিলের দাবিতে বারবার সুর তুলেছেন রাহুল থেকে সোনিয়া সকলেই। অন্যদিকে প্রণব মুখোপাধ্যায় এদিন দাবি করেছেন দেশের অর্থনৈতিক উন্নয়নে প্ল্যানিং কমিশনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সেই কাজটা এখন অনেকটাই করছে নীতি আয়োগ। সেকারণে নীতি আয়োগের প্রশংসা করেছেন তিনি।

ছবি – ফাইল থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here