নিউজ ডেস্ক – সিএবি সচিব হিসাবে দায়িত্ব নিতে চলেছেন সৌরভ গাঙ্গুলির দাদা স্নেহাশিস গাঙ্গুলি।জল্পনা এমনই। বিসিসিআই সভাপতির দাদা কোনও রাজ্য সংস্থার সচিব, ভারতীয় ক্রিকেটে এমন দৃষ্টান্ত এর আগে নেই।


সৌরভ গাঙ্গুলির কাকা দেবাশিস গঙ্গোপাধ্যায়ও সিএবির গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তিনি এখন সিএবির কোষাধ্যক্ষ। তাই স্নেহাশিস গাঙ্গুলির সচিব হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ায় অনেকে স্বার্থের সঙ্ঘাতের প্রশ্ন তুলেছেন। তবে নিয়ম অনুযায়ী, সৌরভের বিরুদ্ধে কোনওরকম স্বার্থের সঙ্ঘাত থাকার কথাই নয়। কারণ বোর্ড সভাপতির পরিবারের কেউ রাজ্য সংস্থার পদে থাকতে পারবেন না, এমন কোনও নিয়ম নেই।
সৌরভ গাঙ্গুলি বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর থেকে সিএবির সভাপতি পদ ফাঁকা।


৫ ফেব্রুয়ারি সিএবির বিশেষ সাধারণ সভা। জানা যাচ্ছে, ওই দিন সাধারণ সভায় বিনা বাধায় সিএবি-র সভাপতি ও সচিব হতে পারেন অভিষেক ডালমিয়া ও স্নেহাশিস গাঙ্গুলি।
৫৯টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন স্নেহাশিস। ঘরোয়া ক্রিকেটে তিনি পরিচিত মুখ। । সৌরভ গাঙ্গুলি বোর্ডের মসনদে বসার পর তাঁর দাদা হিসাবে স্নেহাশিসের উত্থান কিছুটা কাঙ্ক্ষিতই ছিল। তবে সচিব পদে ওঠার রাস্তাটা তাঁর কাছে খুব একটা মসৃণ ছিল না। স্নেহাশিসকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য তাঁর বিরুদ্ধ প্রতিদ্বন্দ্বী দাঁড় করানোর সিদ্ধান্ত নিয়েছিল সিএবিতে সৌরভ গাঙ্গুলির প্রতিদ্বন্দ্বী লবি। কিন্তু শেষমেশ পিছিয়ে আসতে হয় তাঁদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here