নিউজ ডেস্ক- চলে গেলেন জনপ্রিয় নায়ক,অভিনেতা এবং নেতা তাপস পাল।মঙ্গলবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ শিল্পী মহল। ১৯৫৮-র ২৯ সেপ্টেম্বর চন্দননগরে জন্ম হয় তাপস পালের। মাত্র ২২ বছর বয়সে দাদার কীর্তি সিনেমায় অভিনয় দিয়ে, রূপোলি জগতের সঙ্গে পরিচিত হন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।


টলিউডের পাশাপাশি বলিউডের সিনেমাতেও অভিয় করেন তিনি। ১৯৮৪ সালে মাধুরি দিক্ষীতের বিপরীতে অবোধ ছবিতে অভিনয় করেন। সাহেব ছবির জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পান তাপস পাল। টলিউডে যখন তাঁর জনপ্রিয়তা তুঙ্গে, সেই সময় অর্থাত ২০০৯ সালে রাজনীতিতে আসেন তাপস পাল। তৃণমূল কংগ্রেসের টিকিটে নির্বাচিত হন কৃষ্ণনগর থেকে। রাজনীতিতে থাকাকালীন আচমকাই রোজভ্যালি কাণ্ডের সঙ্গে নাম জড়িয়ে যায় তাপস পালের। রোজভ্যালি কাণ্ডে নাম জড়ানোর পর সিবিআই হেফাজতে নেয় তাপস পালকে। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় ভুনেশ্বরে। দীর্ঘদিন ভুবনেশ্বরের জেলে বন্দি ছিলেন তিনি।


ভুবনেশ্বর জেল থেকে মুক্ত হওয়ার পর আরও অসুস্থ হয়ে পড়েন তাপস পাল। চিকিতসার জন্য গত ২৮ জানুয়ারি কলকাতা থেকে মুম্বইতে নিয়ে যাওয়া হয় তাঁকে। মুম্বইয়ের বেসরকারি হাসপাতালে ভেন্টিলেশনে ভর্তির পর ক্রমশ চিকিতসায় সাড়া দিতে শুরু করেন তিনি। এরপরই মুম্বই থেকে তাপস পাসকে আমেরিকায় নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু করা হয় কিন্তু তাঁর মাঝেই মঙ্গলবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ শিল্পী মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here