নিউজ ডেস্ক- করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। দেশে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় তিনশো । এ রাজ্যে বিদেশ ফেরত তিন জন ছাড়াও আরও এক জনের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। ফলে এ রাজ্যে শনিবার রাত পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার।


ট্রেনের পর, এ বার ভিন রাজ্য থেকে বাস আসাযাওয়া বন্ধ হল। আজ মধ্যরাত থেকেই এই নিয়ম কার্যকর হচ্ছে। আগামী ৩১ মার্চ পর্যন্তএই ব্যবস্থা কার্যকরী থাকবে।করোনা পরিস্থিতির উপর নজর রেখে ২২ মার্চ অর্থাৎ রবিবার মধ্যরাত থেকে এ রাজ্যের ভিতর দিয়ে ভিনরাজ্যের ট্রেন না চালানোর জন্য, রেল কর্তৃপক্ষকে অনুরোধ করে চিঠি দিয়েছে রাজ্য সরকার।


আগামিকাল সকাল ৬টা থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত নাইটক্লাব, পানশালা, রেস্তরাঁ, মাসাজ পার্লর, বিনোদন পার্ক, মিউজিয়াম এবং চিড়িয়াখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
একইসঙ্গে সমস্ত রকমের সামাজিক জমায়েত এড়ানোর নির্দেশ দিয়েছে। ওই নির্দেশে আরও বলা হয়েছে, একান্তই যদি কোনও জমায়েত করতে হয়, তা একেবারে কম লোকজনকে নিয়ে করতে হবে। এবং অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।


সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হলেও রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছিল। শনিবার সেই পরীক্ষা বন্ধের কথা জানাল রাজ্য।আগামী সোমবার নবান্নে একটি সর্বদলীয় বৈঠক হবে। সব রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে সমন্বয় রেখে করোনা-পরিস্থিতি নিয়ন্ত্রণ করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here