নিউজ ডেস্ক- জামাত থেকে কেউ ফিরেছে জানলেই পুলিসে খবর দিন, নির্দেশিকা উত্তরপ্রদেশ শিয়া ওয়াকফ বোর্ডের।এমনই গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল উত্তরপ্রদেশ শিয়া ওয়াকফ বোর্ড। বোর্ডের তরফে সদস্যদের এক নির্দেশিকায় বলা হয়েছে, দিল্লির নিজানুদ্দিনর তবলিঘি জামাত থেকে কেউ ফিরেছে জানতে পারলেই পুলিসে খবর দিন।


অন্যদিকে, কেন্দ্রের দাবি দেশে করোনা আক্রান্তদের একটা বড় অংশই তবলিঘি জামাত ফেরত। বিভিন্ন রাজ্যে তাদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এদিকে, কেন্দ্র সরকারের তরফে একটি চিঠি দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকে। সেখানে বলা হয়েছে কলকাতার কয়েকটি জায়গা যেমন, রাজাবাজার, মেটিয়াবুরুজ, নারকেলডাঙ্গা, তপসিয়ার মতো জায়গায় লকডাউন মানা হচ্ছে না। সোশ্যাল ডিস্টানসিংও মানছে না সাধারণ মানুষ। পুলিস ধর্মীয় জমায়েতের অনুমতি দিচ্ছে, রাজনৈতিক দল ত্রাণ বিল করছে। এনিয়ে বিস্তারিত তথ্য দিতে বলেছে স্বরাষ্ট্র মন্ত্রক।


আজ পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪৪৭। মৃত ২৩৯। এরকম এক অবস্থায় দেশে লকডাউন বাড়ানো নিয়ে একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেশ কয়েকটি রাজ্য লকডাউনের মেয়াদ বাড়ানোর সুপারিশ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here