নিউজ ডেস্ক- রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহার দেওয়া তথ্য অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত ৭০৩৭টি টেস্ট হয়েছে। গত ২৪ ঘণ্টায় হয়েছে ৮৫৫টি টেস্ট। যার মধ্যে ২৬টি পজিটিভ। এছাড়াও মালদহে হয়েছে ৮৫টি টেস্ট। সবকটিই নেগেটিভ এসেছে বলে জানান মুখ্যসচিব। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ জন। বর্তমানে রাজ্যে চিকিৎসাধীন মোট ৩০০ জন আক্রান্ত। এখনও পর্যন্ত সংক্রমণ মুক্ত হয়েছেন ৭৯ জন।
অন্যদিকে, কেন্দ্র প্রতিনিধি দল পাঠানোয় ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিনিধি দলের রাজ্য সফর নিয়ে রাজ্যকে চিঠি এবং রাজ্যের তরফে কেন্দ্রকে পালটা চিঠির পর্ব চলে বুধবার পর্যন্ত। সেই তরজায় ইতি পড়তে না পড়তেই টেস্ট কিট নিয়ে কেন্দ্রকে একহাত নিলেন মমতা। মুখ্যমন্ত্রীর কথায়, “তিন ধরনের টেস্ট কিট পাঠানো হয়েছিল। ব়্যাপিড টেস্ট কিট, BGI RT-PCR কিট আর অ্যান্টিজেন কিট। এই অ্যান্টিজেন কিটটি আবার বাংলায় পাওয়া যায় না। তাও স্বাস্থ্যদপ্তর নিজের উদ্যোগে বাইরে থেকে অর্ডার দিয়েছিল। তবে তা কবে পাওয়া যাবে জানি না। তিন ধরনের কিটই ফিরিয়ে নিল ওরা। এই যে বারবার বলা হচ্ছিল বাংলায় নাকি টেস্ট করানো হচ্ছে না। এবার তাহলে কী বলবে? কীভাবে হবে টেস্ট?” সঙ্গে জুড়ে দেন, “বাংলাকে বদনাম করার চেষ্টা হচ্ছিল। এবার কী উত্তর দেবে ওরা?”


মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে টেস্টের জন্য ১৪ হাজার PCR কিটের প্রয়োজন ছিল। কেন্দ্র দিয়েছিল ২৫০০ হাজার। নিজের কর্তব্য পালন না করে বাংলাকে বদনাম করতেই ব্যস্ত কেন্দ্র এমনই অভিযোগ মুখ্যমন্ত্রীর।

ছবি – ফাইল থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here