মিড ডে মিলের বস্তা বস্তা চাল চুরি। তৃণমূল নেতা তথা সেই স্কুলেরই পার্শ্ব শিক্ষককে কয়েক বস্তা চাল সহ হাতেনাতে ধরে ফেললেন গ্রামবাসীরা।মালদার কুশিধার বিঝোট গ্রামের ঘটনা।

Bengal Correspondent यांनी वर पोस्ट केले रविवार, २६ एप्रिल, २०२०

মালদা- মিডডে মিলের বস্তা বস্তা চাল চুরি। চুরি করে নিজের ঘরে মজুত করছিলেন তৃণমূল নেতা,তিনি আবার সেই স্কুলের পার্শ্ব শিক্ষক।কিছুদিন ধরেই এই কান্ড চলছিল, এদিন গ্রামবাসীরা কয়েকবস্তা চাল সমেত হাতেনাতে ধরে ফেলে ওই তৃণমূল নেতাকে। ঘটনা মালদার হরিশ্চন্দ্রপুর ১ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের বিঝোট গ্রামের।


লকডাউনের সময় স্কুলে স্কুলে মিড ডে মিলের জন্য বরাদ্দ চাল আলু ছাত্র ছাত্রীদের অভিভাবকদের ডেকে বিলি করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বহু স্কুলে সুষ্ঠু ভাবে চাল আলু বিলি হলেও দুর্নীতি বা অনিয়মের অভিযোগও কম ওঠে নি। হরিশ্চন্দ্রপুরের কুশিদার বিঝোট গ্রামের ঘটনা যার মধ্যে আরও একটি সংযোজন।

বিঝোট প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ব শিক্ষক জয়ন্ত কর্মকার তৃণমূলের বুথ কমিটির সভাপতি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, লকডাউনের সময় নিয়মিত মিড ডে মিলের বস্তা বস্তা চাল স্কুল থেকে চুরি করে নিজের বাড়িতে মজুত করেছেন। এর আগেও মিড ডে মিল নিয়ে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিল।

গ্রামের অনেকেই বিষয়টি লক্ষ করেন।এরপর কয়েক বস্তা চাল সমেত তাঁর বাড়ির কাছেই জয়ন্তকে ধরে ফেলেন তাঁরা। বাইকে করে চাল পাচার করছিল জয়ন্ত। গ্রামবাসীরা তাঁর উপর চড়াও হয়। গ্রামেরই কয়েকজন উদ্ধার করে তাঁকে।

বিষয়টি নিয়ে যথাযথ তদন্তের এবং জয়ন্ত কর্মকারের বিরদ্ধে শাস্তির দাবিতে হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের বিডিওকে ইতিমধ্যে মোবাইলে বিস্তারিত জানিয়েছেন গ্রামবাসীরা। স্থানীয় রেজাউল সেখ জানিয়েছেন, গ্রামের গণ স্বাক্ষর সংগ্রহ করে সোমবার বিডিও- র কাছে যাবেন কয়েকজন গ্রামবাসী।লকডাউনের জন্যে সামাজিক দূরত্ব বজায় রেখে আগামীতে বিক্ষোভও দেখাবেন গ্রামবাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here