নিউজ ডেস্ক- আগামীকাল থেকেই খুলে যাচ্ছে মদের দোকান, রেড জোনেও খোলা, তবে দাম দিতে হবে বেশি। শর্তসাপেক্ষে মদের দোকান খোলার অনুমতি দিল স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী সোমবার থেকে মদের দোকান খোলার কথা বলা হয়েছে। শুধুমাত্র গ্রিন এবং অরেঞ্জ জোনেই নয়, রেড জোনেও খুলবে মদের দোকান।

কনটেইনমেন্ট জোনে বন্ধ থাকবে। তবে কাল থেকেই রেড জোনে মদের দোকান খোলা হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। কিন্তু বার ও রেস্টুরেন্ট খোলা থাকবে না। খুলবে শুধুমাত্র অফ শপ। কেন্দ্রের নির্দেশের পর রাজ্য সরকারের এই সিদ্ধান্ত। সকাল দশটা থেকে ছয়টা পর্যন্ত খোলা থাকবে দোকান। মদের দাম ৩০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। নতুন দামেই মদ বিক্রি হবে কাল থেকে।


সোমবার থেকে দিল্লিতে খুলছে সাড়ে ৪০০টি মদের দোকান। সবগুলিই স্ট্যান্ড অ্যালোন ও সরকারের খাতায় নথিভুক্ত দোকান। অর্থাৎ শপিং মল বা সুপারমার্কেটের মধ্যে নয়।তবে কেন্দ্রের নির্দেশিকা মেনে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধিও।


অন্যদিকে, মহারাষ্ট্র সরকারের তরফে জানানো হয়েছে, ৪ মে অর্থাৎ সোমবার থেকে রেড জোনেও খোলা থাকবে মদের দোকান। প্রত্যেক লেনে পাঁচটি অনাবশ্যক দোকান খুলতে পারে। তবে অত্যাবশ্যক দোকানের ক্ষেত্রে এমন কোনও বাধানিষেধ থাকছে না। এই দুই রাজ্যের পাশাপাশি কর্ণাটক, অসম ও গোয়া সরকারও মদ কেনা-বেচার অনুমতি দিয়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা মেনে সংক্রমক এলাকা বাদ দিয়ে স্যান্ড অ্যালোন মদের দোকানগুলিই সোমবার থেকে খোলা হবে। কর্ণাটকের রেড, অরেঞ্জ ও গ্রিন- সব এলাকাতেই মদের দোকান খোলা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here