নিউজ ডেস্ক- টানা বৃষ্টিতে ভাসল মুম্বই।ভাঙল ৪৬ বছরের রেকর্ড। টানা বর্ষণে বিপর্যস্ত বাণিজ্যনগরীর জনজীবন। বহু এলাকা জলমগ্ন। বৃষ্টির সঙ্গে চলছে দমকা হাওয়া। শহরবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আজ বৃহস্পতিবার দুপুরে মৌসম ভবন জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমবে। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ২৪ ঘণ্টায় কোলাবায় বৃষ্টিপাত হয়েছে ৩৩১.৮ মিলিমিটার। মৌসম ভবনের পরিসংখ্যান অনুযায়ী ১৯৭৪ সালের পর এক দিনে মুম্বইয়ের কোথাও এত পরিমাণ বৃষ্টির নজির নেই।


তিন দিন ধরে কার্যত একটানা বর্ষণ চলছে মুম্বইয়ে। তার জেরে বাণিজ্যনগরীর অধিকাংশ এলাকা জলমগ্ন। তার মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা কোলাবার। ঐতিহ্যবাহী ইন্ডিয়া গেট-সহ কোলাবার বেশিরভাগ এলাকাই জলের তলায় চলে গিয়েছে। অন্যান্য এলাকাতেও পরিস্থিতি প্রায় একই। বুধবার সকাল ৮টা থেকে ২৪ ঘণ্টায় সান্তাক্রুজে বর্ষণের পরিমাণ ১৬২.৩ মিলিমিটার। গোটা শহরে যানবাহন চলছে হাতে গোনা। জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি অফিস বন্ধ। কাজ করছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা।


মৌসম ভবন জানিয়েছে, প্রতি বছর অগস্টে গড়ে যে পরিমাণ বৃষ্টি হয়, এ বছর মাসের প্রথম পাঁচ দিনেই তার ৬৪ শতাংশ বৃষ্টি হয়েছে। কেন্দ্রীয় অবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ বৃহস্পতিবার বিকেলের পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমবে। তবে আগামী ২৪ ঘণ্টায় মাঝে মধ্যেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। তার সঙ্গে ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে দমকা হাওয়া চলবে। কখনও কখনও সেই গতিবেগ ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। তবে আগামী কাল থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here