নিউজ ডেস্ক – আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের বাকি জেলাগুলিতে। শনিবার আবহাওয়া ভাল থাকলেও রবিবার থেকে উত্তরবঙ্গের আবহাওয়া পরিবর্তন হওয়ার কথা। সোমবার ফের বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।


উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ। নিম্নচাপের অবস্থান উত্তর ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূল বরাবর। এর প্রভাবে কাল, শুক্রবার, থেকেই বৃষ্টি শুরু হবে রাজ্যে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে শনি ও রবিবার বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে ফের ভারী বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গে। শুক্রবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পশ্চিমবঙ্গ, ওড়িশাউপকূলের মৎস্যজীবীদের জন্য নিষেধাজ্ঞা।


নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু-তিন দিন টানা বৃষ্টি চলতে পারে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা গুলোতে শুক্র-শনি-রবি ৩ দিন বৃষ্টির সম্ভাবনা। শনি-রবিবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান জেলাগুলিতে সপ্তাহান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির প্রবল সম্ভাবনা।বৃহস্পতিবার কলকাতায় সকালে তাপমাত্রা ছিল স্বাভাবিক ২৭.১ ডিগ্রি সেলসিয়াস । বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৭০ থেকে ৯৪ শতাংশ৷ গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টি হয়েছে।


আগামী দু-তিন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লিতে। আগামী ৪৮ ঘণ্টায় গুজরাট ও রাজস্থানের এবং মধ্য ভারতের দু-একটি রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৪৮ ঘণ্টা পর থেকে কঙ্কন ও গোয়া এলাকায় প্রবল বৃষ্টিপাতের সর্তকতা রয়েছে।

ছবি – প্রতীকী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here