নিউজ ডেস্ক- সোমবার রাতের পর মঙ্গলবার ফের লাদাখ সীমান্তে দুই দেশের বাহিনীর মধ্যে নতুন করে সংঘাত বাধে। ৫০ জন চিনা জওয়ানের সঙ্গে সীমান্তে ভারতীয় জওয়ানদের সংঘাত বেধেছে বলে খবর পাওয়া গিয়েছে।

লাদাখের পরিস্থিতি এই মুহূর্তে অত্যন্ত উত্তেজনা পূর্ণ হয়ে রয়েছে। যদিও এখনও পর্যন্ত দুই দেশের বাহিনী কেউ হতাহত হওয়ার খবর মেলেনি।এর আগে ৭ তারিখ রাতে ভারতীয় জওয়ান এবং চিনা জওয়ানদের মধ্যে গুলি বিনিময় চলে। তার পর থেকেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে লাদাখ সীমান্তে।
সোমবার লাদাখ সীমান্তে উত্তেজনার জন্য ভারতীয় জওয়ানদেরই দায়ী করেছে লালফৌজ। তাঁদের দাবি ভারতীয় জওয়ানরা বেআইনি ভাবে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীর দিয়ে অনুপ্রবেশ করেছিল। সেটা দেখেই প্রতিরোধ করে চিনা ফৌজ। ভারতীয় জওয়ানরাই প্রথম গুলি চালিয়েছিল বলেও দাবি করেছে তাঁরা।
সোমবার রােত লাদাখ সীমান্তে দুই দেশের জওয়ানদের মধ্যেই গুলি বিনিময় হয়েেছ বলে খবর। সীমান্তে প্রহরারত চিনা জওয়ানরা শূন্যে গুলি ছুড়ে উত্তেজনা তৈরি করে। এদিকে চিনা ফৌজের পাল্টা দাবি ভারতীয় জওয়ানরাই প্রথমে গুলি চালিয়েছে। এই নিয়ে প্রবল টানাপোড়েন শুরু হয়েছে দুই দেশের মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here