নিউজ ডেস্ক- বিহার নির্বাাচনে এনডিএর মুখ নীতীশই,মানতে নারাজ শরিক এলজেপি।


করোনা আবহের মধ্যেই এবার ২৪৩ আসনের বিহার বিধানসভার নির্বাচন হবে অক্টোবরের শেষে বা নভেম্বরের মাঝামাঝি। বর্তমান বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে ২৯ নভেম্বর।তাই, বিহার বিধানসভা নির্বাচনে জেডিইউ ও বিজেপির মধ্যে আসনরফার সমীকরণ কেমন হবে, এনিয়ে নীতীশ কুমারের সঙ্গে বৈঠক করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।


শনিবার জে পি নাড্ডা জানিয়ে দেন, বিহার বিধানসভা নির্বচনে এনডিএর-র মুথ এবার নীতীশই। সূত্রের খবর, এবার ভোটে আসন ভাগাভাগির ক্ষেত্রে বেশ আসনে লড়বে ডেজিইউ। সমস্যা অন্যখানে। জেডিইউ-এলজেপি দ্বন্দ্ব এখন তুঙ্গে।  এলজিপি নেতা চিরাগ পাসওয়ান চান না নীতীশ প্রচারের মুখ হন। আসনও চান বেশি। ফলে রাজ্য রাজনীতিতে জল্পনা, এবার একাই লড়তে পারে এলজেপি।


বিহারের রাজনীতিতে একটা লক্ষ্যনীয় বিষয় হল,  ভোট এলেই বিজেপির ওপরে গোঁসা করে বসে এলজেপি। এবারও তাই হয়েছে। তবে চিরাগ পাসওয়ান হালে পানি পাবেন বলে মনে হয় না। নীতীশ কুমার কেন বিহার নির্বাচনের মুখ, এনিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন চিরাগ পাসোয়ান। এনিয়ে তিনি জে পি নাড্ডার সঙ্গে দেখা করবেন বলে শোনা যাচ্ছে। তবে আসন রফার বিষয়টি বেশিদিন ফেলে রাখতে চায় না এনডিএ। শীঘ্রই এনিয়ে ঘোষণা হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here