নিউজ ডেস্ক – নার্সারির পড়ুয়াদের খাওয়ারে বিষ, মৃত্যুদণ্ড শিক্ষিকার। খুব শীঘ্রই বিষের ইঞ্জেকশন দিয়ে বা ফায়ারিং স্কোয়াডে দাঁড় করিয়ে মৃত্যু নিশ্চিত করা হবে তাঁর। 

ঘটনাটি ঘটেছে চিনের জিয়াজুও প্রদেশের একটি কিন্ডার গার্ডেন স্কুলে। দোষী সাব্যস্ত ওই শিক্ষিকার নাম ওয়াং ইউন।জানা গিয়েছে, গত বছরের মার্চ মাসে জিয়াজুও (Jiaozuo) শহরের একটি কিন্ডার গার্ডেন স্কুলে ওয়াং উইন (Wang Yun) নামে ওই শিক্ষিকার সঙ্গে অন্য এক শিক্ষিকার পড়ানো সংক্রান্ত বিষয় নিয়ে ঝগড়া হয়। ওয়াং পড়ুয়াদের ঠিকমতো পড়াতে পারছে না বলে কটাক্ষ করেন ওই শিক্ষিকা। এর জেরে গন্ডগোলের পরের দিন, ২৭ মার্চ ওই শিক্ষিকার ২৫ জন পড়ুয়ার সকালের জলখাবারে সোডিয়াম নাইট্রেট নামক একটি বিষাক্ত পদার্থ মিশিয়ে দেয় ওয়াং। এর জেরে কিছুক্ষণের মধ্যেই অসুস্থ হয়ে পড়ে ওই শিশুরা। বমি করতে থাকে।কিছুক্ষণ বাদে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে এক শিশুর মৃত্যু হয়।

স্কুল কর্তৃপক্ষ ও পড়ুয়াদের অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ওয়াং উইনকে গ্রেপ্তার করে মামলা শুরু করে প্রশাসন। সম্প্রতি সেই মামলার শুনানিতে ওয়াংকে দোষী সাব্যস্ত করে জিয়াজুও প্রদেশের একটি আদালত। আর সোমবার তাকে প্রাণদণ্ডের সাজা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here