নিউজ ডেস্ক- রাজ্যের এক লক্ষ হকারকে ২০০০ টাকা করে ভাতা দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।বৃহস্পতিবার দশ জেলার একশো দশটি পুজো উদ্বোধন করেন মমতা। উল্লেখযোগ্য ভাবে এ দিন পূর্ব মেদিনীপুর জেলার পুজো উদ্বোধনের সময় শুভেন্দু অধিকারীর নাম মুখে আনেননি মুখ্যমন্ত্রী। এদিন পুজো উদ্বোধনের পাশাপাশি রাজ্যের এক লক্ষ হকারকে ২০০০ টাকা করে ভাতা দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ।

পুজোর মঞ্চে দাঁড়িয়ে প্রার্থনা করা মুখ্যমন্ত্রীর পুরনো অভ্যেস। এদিন ও প্রার্থনার ঢঙে মুখ্যমন্ত্রী বলেন, “মাগো অপপ্রচার থেকে মুক্তি দাও, দাঙ্গা থেকে মুক্তি দাও, কুৎসা থেকে মুক্তি দাও।” সাধারণত এই কথাগুলো তার প্রধান প্রতিপক্ষ বিজেপি নিয়েই বলে থাকেন মুখ্যমন্ত্রী। এবার পুজোর মণ্ডপে প্রার্থনার আড়ালেও প্রতিপক্ষের বিরুদ্ধে বার্তা স্পষ্ট করেন তিনি।


পুজো উদ্বোধনের মঞ্চ থেকেই রাজনৈতিক বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্ন থেকে দুর্গা পুজোর ভার্চুয়াল উদ্বোধনের মঞ্চে দাঁড়িয়ে ধারাবাহিক ভাবে রাজনৈতিক বার্তাই দিলেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী বলেন “আমরা ছিলাম আছি থাকবো। মানুষের পাশে আছি ছিলাম থাকবো।” একুশের নির্বাচনের আগে এই বার্তাকে রাজনৈতিক প্রত্যয় বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিন পুরুলিয়া জেলার পুজো উদ্বোধন করতে গিয়ে তাৎপর্যপূর্ন ভাবে মমতা বলেন “যদি কোনও ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা করে দিন।” গত লোকসভা নির্বাচনে যে সব জেলায় তৃণমূলের খারাপ ফল হয়েছিল, তার মধ্যে পুরুলিয়া একটি। এই জেলার পুজো উদ্বোধনে মমতার এই কথাকে রাজনৈতিক বার্তাই মানছে রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here