নিউজ ডেস্ক- UAPA ধারায় জেএনইউয়ের প্রাক্তন ছাত্র উমর খালিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুমতি দিয়ে দিল অরবিন্দ কেজরিওয়ালের দিল্লি সরকার। গত শুক্রবারই উমরের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি পেয়েছে দিল্লি পুলিশ। চলতি বছরের ফেব্রুয়ারিতে দিল্লিতে ঘটে যাওয়া রক্তক্ষয়ী দাঙ্গায় উসকানি দেওয়ার অভিযোগ উঠেছিল প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের বিরুদ্ধে। গত ১৪ সেপ্টেম্বর তাঁকে প্ররোচনামূলক ভাষণ এবং হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে UAPA ধারায় মামলায়ও করে দিল্লি পুলিশ।

তবে, এতদিন দিল্লি সরকারের অনুমতি না মেলায় উমরের বিরুদ্ধে চার্জ গঠন করা সম্ভব হচ্ছিল না। গত শুক্রবার সেই ছাড়পত্র দিয়ে দিয়েছে দিল্লির আপ সরকার।


চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভয়াবহ দাঙ্গার সাক্ষী থাকে উত্তরপূর্ব দিল্লির একাধিক এলাকা। ওই ঘটনার তদন্তে নেমে ইউএপিএ ধারায় উমর খালিদ ও শারজিল ইমামের বরুদ্ধে মামলা দেরে করে দিল্লি পুলিশ। এই মর্মে ২২ নভেম্বর দিল্লির একটি আদালতে চার্জশিত ফাইল করেছে পুলিশ। সেখানে উমর খালিদ, শারজিল ইমাম-সহ ফইজান খানেরও নাম রয়েছে। খালেদের বিরুদ্ধে অভিযোগ, ট্রাম্পের সফর চলাকালীন উসকানি মূলক ভাষণ দিয়ে রাস্তায় নেমে প্রতিবাদ করার জন্য জনতাকে উসকানি দিচ্ছিলেন ওই ছাত্রনেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here